ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৬১

এসএসসির ফল চলে যাবে অভিভাবকদের মোবাইলে

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

যশোর শিক্ষা বোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফল অভিভাবকদের মোবাইল নম্বরে পাঠিয়ে দেয়া হবে ।

রোববার এ লক্ষ্যে এক জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যশোর শিক্ষা বোর্ড। এতে আগামী ৩০ এপ্রিলের মধ্যে ফলপ্রত্যাশীদের মোবাইল নম্বর জমা দেয়া দেয়ার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নির্দেশ দেয়া হয়েছে।

ফলাফল দ্রুততম সময়ে পৌঁছে দিতে ও ভোগান্তি কমাতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, প্রতিবছরই এপ্রিলের শেষ বা মে মাসের প্রথম সপ্তাহে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এ বছরও সে লক্ষ্য নিয়ে কাজ চলছে। তবে করোনাভাইরাসের প্রভাবে গণপরিবহন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের খাতা মূল্যায়ন শেষে শিক্ষকদের কাছ থেকে তা এখনো ফেরত আনা সম্ভব হয়নি। ফলে পেছাতে পারে ফলাফল প্রকাশের সময়।

তিনি বলেন, দেশে স্বাভাবিক অবস্থা ফিরলেই ফল প্রকাশ করা হবে। তবে আজ এসএসসির ফলাফল মোবাইলে দেয়ার যে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে এর সঙ্গে করোনা প্রভাবের কোনো সম্পর্ক নেই।

তিনি আরো বলেন, আমরা ফলাফল দ্রুত ও ভোগান্তি ছাড়া শিক্ষার্থী এবং তার অভিভাবকদের কাছে পৌঁছে দিতে এমন উদ্যোগ নিয়েছি। এর ফলে পূর্বের নিয়মানুযায়ী বিদ্যালয়ে বিদ্যালয়ে ফলাফলও ঘোষণা হবে এবং পরীক্ষার্থীর অভিভাবকের মোবাইলেও ফলাফল চলে যাবে। এতে বোর্ডের কিছুটা আর্থিক খরচ বাড়লেও ফলপ্রত্যাশীদের দৌড়াদৌড়ি কমে যাবে।

প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, বিদ্যালয় প্রধানরা তাদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের ফল প্রত্যাশীদের অভিভাবকের মোবাইল নম্বর বোর্ডের ওয়েবসাইটে নির্ধারিত ফরমে পূরণ করে দেবেন। আগামী ৩০ এপ্রিলের মধ্যে তারা এ কাজ সম্পন্ন করবেন। এ বছরই এসএসসির ফলাফল বিদ্যালয়ে বিদ্যালয়ে প্রকাশের পাশাপাশি অভিভাবকের মোবাইল নম্বরে পাঠানো হবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর