ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২৫ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

আজকের ময়মনসিংহ
২৭

ঈদে মুক্তি পাচ্ছে তিন সিনেমা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

ঈদে সবচেয়ে বড় বিনোদনের মাধ্যম সিনেমা। তাই প্রতিবারই ঈদে সিনেমা মুক্তির হিড়িক পড়ে। তবে এবারের চিত্র একেবারেই আলাদা। এবার মাত্র তিনটি ছবি আলোর মুখ দেখছে। আর সেসব ছবির প্রচারণাও হয়নি তেমন। গত রোজার ঈদের পর দেশের প্রেক্ষাগৃহে ৫টি ছবি মুক্তি পেলেও ১টি দেশের আর চারটিই ছিল কলকাতার। এমন বাস্তবতায় কোরবানির ঈদ নিয়ে যখন আশায় বুক বেঁধেছেন সিনেমা-প্রেমী দর্শকরা সেখানে প্রচার প্রচারণার অভাবে হতাশাই হচ্ছেন তারা। 

 

 

ঈদে মুক্তির তালিকায় রয়েছে শাকিব খান অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’। জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবিতে নায়িকা হিসেবে রয়েছেন শবনম বুবলি। ছবিটি নির্মাণের পাশাপাশি কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যও করেছেন রাজু নিজেই। রোজার ঈদের পর মহরত করে কোরবানির ঈদে মুক্তির লক্ষ্যেই ছবিটির শুটিং শুরু করেন নব্য প্রযোজনা প্রতিষ্ঠান দেশ মাল্টিমিডিয়া। ছবিটিতে আরো অভিনয় করেছেন- সাবেরী আলম, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, ডন, বাসার মাসুম প্রমুখ।

সিনেমাটিতে রয়েছে চারটি গান। গানগুলো লিখেছেন জাকির হোসেন রাজু ও শফিক তুহিন। সুর ও সঙ্গীত করেছেন শফিক তুহিন, কণ্ঠ দিয়েছেন ইমরান, মাহতিম শাকিব, খেয়া, স্বরলিপি ও জাহাঙ্গীর সাইদ। ছবির আবহ সঙ্গীত করেছেন ইমন সাহা। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, সিনেমাটি প্রায় দেড় শতাধিক হলে মুক্তি দেয়া হবে। এরই মধ্যে বেশিরভাগ প্রেক্ষাগৃহ বুকিং সম্পূর্ণ হয়েছে।

 

 

এই ঈদে মুক্তির তালিকায় যোগ হয়েছে ইয়ামিন হক ববি অভিনীত ছবি ‘বেপরোয়া’। এর আগে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া কয়েকবার সিনেমাটি মুক্তি দেয়া হবে বলে আওয়াজ তুললেও আলোর  মুখ দেখেনি ছবিটি। ছবিটি পরিচালনা করেছেন কলকাতার নির্মাতা রাজা চন্দ। ববির বিপরীতে নায়ক হিসেবে দেখা যাবে জিয়াউল রোশানকে। আরো অভিনয় করেছেন কাজী হায়াৎ, তারিক আনাম খানসহ অনেকে। এ সিনেমাতেও রয়েছে চারটি গান। একটি লিখেছেন বাংলাদেশের সুদীপ কুমার, বাকি তিনটি লিখেছেন ছবির পরিচালক নিজে। ছবিটির প্রযোজনা সূত্রে জানা গেছে, এবারের ঈদে প্রায় ৮০টি হলে মুক্তি পাবে ‘বেপরোয়া’। 

 

 

মুক্তির তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছে ‘ভালোবাসার জ্বালা’ শিরোনামে  সিনেমা। এটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বশির আহমদ। ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগত শাকিল খান ও অর্পা। পুরনো আমলের নাগ-নাগিন অর্থাৎ সাপ কেন্দ্রিক ছবি এটি। যাতে দেখা যাবে নাগকে মেরে ফেলেন নায়ক শাকিল খানের বাবা। প্রতিশোধ নিতে শাকিল খানের পুরো বংশ শেষ করে দেয়ার অঙ্গীকার করে নাগিনী। ছবিতে আরো অভিনয় করেছেন শবনম পারভিন, আফজাল শরীফসহ অনেকে। নির্মাতা সূত্রে জানা গেছে, ঈদে প্রায় ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবার কথা রয়েছে এ ছবিটি।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর