ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

রোববার   ২৫ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২৩ জ্বিলহজ্জ ১৪৪০

আজকের ময়মনসিংহ
৩০

আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের ঈদের নামাজে ইসরায়েলি হামলা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২ আগস্ট ২০১৯  

জেরুজালেম শহরে অবস্থিত পবিত্র আল-আকসা মসজিদে ঈদুল আযহার নামাজ আদায় করতে যাওয়া ফিলিস্তিনি মুসলিমদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। এ ঘটনায় অন্তত ১৪ ফিলিস্তিনি আহত হয়েছে।

রোববার সকালে আল-আকসা মসজিদের বাইরে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।
প্রতক্ষদর্শীরা জানায়, ইসরায়েলি পুলিশ মুসল্লিদের ওপর সাউন্ড গ্রেনেড ছুড়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা চালিয়েছে।

একটি ভিডিও ফুটেজেও পুলিশকে নামাজ পড়তে আসা মুসল্লিদের ওপর স্টান গ্রেনেড ছুড়তে দেখা গেছে। ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে, অন্তত ১৪ জন ফিলিস্তিনি আহত হয়েছে। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

ওদিকে ইসরায়েল সংঘর্ষে তাদের চার পুলিশ কর্মকর্তা আহত হওয়ার কথা জানিয়েছে। এক বিবৃতিতে তারা দাবি করেছে যে, মুসল্লিরা দাঙ্গায় লিপ্ত ছিল এবং পুলিশের দিকে পাথর, চেয়ারসহ অন্যান্য জিনিস ছুড়ে মারছিল। পরিস্থিতিতে নিয়ন্ত্রণ করতে দাঙ্গাকারীদের ছত্রভঙ্গ করে আইন-শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে।

আল-আকসা ফিলিস্তিনের মুসলিম এবং ইসরায়েলের ইহুদিদের উভয়য়ের জন্যই প্রবিত্র স্থান। ফলে এখানে প্রায়ই ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ ঘটে।

ইসরায়েলি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সম্প্রতি ওই এলাকায় দুপক্ষে সংঘর্ষ কমে এসেছিল। কিন্তু রোববার মুসল্লিদের ঈদুল আযহা এবং ইহুদিদের একটি ধর্মীয় ছুটি একইদিনে পড়ে যাওয়ায় ফের দুপক্ষে এ সংঘর্ষ হয়।

ঈদুল আযহার জন্য হাজার হাজার ফিলিস্তিনি রোববার আল আকসায় যাওয়ার পাশাপাশি ইহুদিরাও তাদের ধর্মীয় ছুটির দিন পালন করতে সেখানে যায়।

আজকের ময়মনসিংহ
আজকের ময়মনসিংহ
এই বিভাগের আরো খবর