ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের ময়মনসিংহ
১৭৫

আজ রাতেই শেষ হচ্ছে কুবি সমাবর্তনের রেজিস্ট্রেশন

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তনে অংশগ্রহণে রেজিস্ট্রেশনের বর্ধিত সময়সীমা শেষ হচ্ছে শনিবার রাত ১২টায়। শুক্রবার রাত ১০টা পর্যন্ত ২৮০৭ জন ডিগ্রিধারী রেজিস্ট্রেশন করেছেন বলে জানিয়েছেন সমাবর্তন রেজিস্ট্রেশন উপ-কমিটির আহ্বায়ক ড. সজল চন্দ্র মজুমদার।

এর আগে গত ৩০ নভেম্বর রেজিস্ট্রেশনের নির্ধারিত সময় শেষ হলে শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ১ ডিসেম্বর থেকে রেজিস্ট্রেশনের সময়সীমা ৭ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সমাবর্তন রেজিস্ট্রেশন উপ-কমিটির আহ্বায়ক ড. সজল চন্দ্র মজুমদার জানান, শুক্রবার রাত ১০টা পর্যন্ত চূড়ান্ত রেজিস্ট্রেশনের সংখ্যা ২৮০৭জন। নির্ধারিত সময় (শনিবার রাত ১২টা) শেষে সর্বমোট রেজিস্ট্রেশনকারীর সংখ্যাটি জানানো যাবে।

আগামী বছরের ২৭ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন হবে। এই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) থেকে অষ্টম ব্যাচ (২০১৩-১৪) পর্যন্ত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। একইভাবে স্নাতকোত্তর পর্যায়ে প্রথম ব্যাচ থেকে ষষ্ঠ ব্যাচ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) পর্যন্ত সাবেক শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছেন। সমাবর্তনে স্নাতক পর্যায়ে ৩ হাজার ৫৫০জন এবং স্নাতকোত্তর পর্যায়ে ২ হাজার ৫২জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারবেন।

সমাবর্তন আয়োজনের জন্য প্রস্তুতি কমিটির অধীনে ২৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন উপ-কমিটি ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধন, সমাবর্তনের লোগো চূড়ান্ত করা, বিভিন্ন ভৌত অবকাঠামোগত উন্নয়ন, গাড়ি পার্কিং ব্যবস্থার কাজ করছেন। সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য এরই মধ্যে উপহার সামগ্রী হিসেবে ব্যাগ, সমাবর্তনের গাউন (ফেরতযোগ্য), ক্যাপ, টাই, মগ, কলম, সুভ্যিনিয়র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সমাবর্তনস্থলে কোনো ডিগ্রিধারী অতিথি নিয়ে প্রবেশ করার অনুমতি পাবেন না।

রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য সমাবর্তন ওয়েবসাইটে (www. cou-convocation.com) ও ০১৭৬৩০৬১৬২৬ নাম্বারে পাওয়া যাবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর