ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের ময়মনসিংহ
২৮৫

আখেরি মোনাজাত আজ, ইজতেমায় মানুষের ঢল

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আজ রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। এ উপলক্ষে মোনাজাতের প্রস্তুতি চলছে, নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

সকাল ১১টা থেকে ১২টার মধ্যে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা হাফেজ মো. জোবায়ের।

ইতিমধ্যে লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে টঙ্গীর তুরাগ তীর। ইজতেমার তিন দিনের জামাতের বাইরে আখেরি মোনাজাতে শরিক হতে রাজধানী ঢাকা, গাজীপুরসহ আশেপাশের এলাকা থেকে লাখ লাখ মানুষ স্রোতের মতো ছুটে আসছেন ইজতেমা ময়দানের দিকে।

ফলে উত্তরে গাজীপুরের চান্দনা চৌরাস্তা, দক্ষিণে বিমানবন্দর থেকে টঙ্গীমুখী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সব ধরনের যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে। এ ছাড়া শাখা রোডগুলো থেকেও কোনো যানবাহন সড়কে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ।

ইজতেমার মুরুব্বি ইঞ্জিনিয়ার মাহফুজ জানান, আজ সকাল ১১টা থেকে ১২টার মধ্যে অনুষ্ঠিত হচ্ছে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন মাওলানা হাফেজ মো. জোবায়ের।  এর আগে ফজর নামাজের পর বয়ান করেন মাওলানা রবিউল হাসান।

মোনাজাত প্রচারের জন্য গণযোগাযোগ অধিদপ্তর ও গাজীপুর জেলা তথ্য অফিস বিশেষ ব্যবস্থা নিয়েছে। ইজতেমার ময়দানের বাইরে অবস্থানকারী মুসল্লি ও পথচারীদের মোনাজাতে শরিক হতে আশেপাশের এলাকায় শতাধিক মাইকের সংযোগ দেওয়া হয়েছে।

মোনাজাতে অংশগ্রহণের সুবিধার্থে ১৬টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। নিরাপত্তায় কাজ করছে অন্তত ১০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

প্রসঙ্গত, গত শুক্রবার ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম দিনের কার্যক্রম শুরু হয়।

আজ রোববার আখেরি মোনাজাতে শেষ হবে এই ইজতেমার প্রথম পর্ব।  দ্বিতীয় পর্ব শুরু হবে ১৭ জানুয়ারি, শেষ হবে ১৯ জানুয়ারি।

ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর