ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিববঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

আজকের ময়মনসিংহ
২৬০

‘আওয়ামী লীগ কথায় নয়, উন্নয়নে বিশ্বাসী’

আজকের ময়মনসিংহ

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার কথায় নয়, কাজে এবং উন্নয়নে বিশ্বাসী। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে নৌ, স্থল এবং আকাশপথসহ সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। 
বৃহস্পতিবার নগরবাড়ী ঘাট সংলগ্ন এম এইচ ডিপি  মডেল স্কুল মাঠে নগরবাড়ী আধুনিক নদী বন্দর নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, ২০১০ সাল পর্যন্ত নৌপরিবহন মন্ত্রণালয়ে মাত্র ৭টি ড্রেজার ছিল। শেখ হাসিনার নেতৃত্বে নৌ পথকে আরো উন্নত সমৃদ্ধ করতে এবং নৌপথ সচল রাখতে এখন ২০০ এর বেশী ড্রেজার সংগ্রহ হয়েছে। 

তিনি আরো বলেন, নাব্যতা সংকটের কারণে দীর্ঘদিন ধরে পাটুরিয়া-নগরবাড়ী নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা ফিরিয়ে এনে এই নৌপাথে আবারও ফেরি চলাচলের ব্যবস্থা করা হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্যোগে পাবনার বেড়া উপজেলার আমিনপুরের নগরবাড়ী ঘাটে ৫১৩ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে আধুনিক নদীবন্দর নির্মাণ করা হবে। ২০২১ সালের জুন নাগাদ প্রকল্পের কাজ শেষ হবে। 

নগরবাড়ী আধুনিক নদীবন্দরের কার্যক্রম শুরু হলে দেশের বিভিন্নস্থান হতে আগত জাহাজগুলোর সড়ক পথে উত্তরাঞ্চলে সহজে পৌঁছাতে পারবে। 

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান গোলাম সাদেকের সভাপতিত্বে বক্তব্য দেন পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, মানিকগঞ্জের শিবালয় উপজেলার চেয়ারম্যান রেজাউর রহমান খান, সুজানগর উপজেলার চেয়ারম্যান শাহীনুজ্জামান, আটঘোড়িয়া উপজেলার চেয়ারম্যান তানভীর ইসলাম প্রমুখ।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর